সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে

ইমরান আল মাহমুদ:

সাম্প্রদায়িক সহনশীলতা, অন্তর্ভুক্তি ও প্রচারের লক্ষ্যে ইউএনডিপি’র সহযোগিতায় সমাজকল্যাণ ও উন্নয়ন সংস্থা(স্কাস) এর বাস্তবায়নে সূচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার(১৫ সেপ্টেম্বর) উখিয়া উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্কাসের চেয়ারম্যান জেসমিন প্রেমা।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে থাকতে হবে। অনেক দুষ্কৃতকারী উস্কানীমূলক আচরণ করে দাঙ্গা সৃষ্টি করার চেষ্টা করবে। এসব থেকে দূরে থেকে নিজেদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করার প্রকল্প হাতে নেওয়ায় ইউএনডিপি ও স্কাসকে ধন্যবাদ জানাই।

সভাপতির বক্তব্যে স্কাসের চেয়ারম্যান জেসমিন প্রেমা বলেন,বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। স্বাধীনতার পর থেকে বাঙালি জাতি সব ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করছে উন্নত জাতি গঠনে। স্কাস দীর্ঘ ২৭বছর যাবত নারী উন্নয়ন, ঝরে পড়া রোধ সহ মানুষের যেকোনো দুর্যোগময় মুহুর্তে পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে ইউএনডিপি’র অর্থায়নে যুব সমাজের যারা সোশ্যাল মিডিয়ায় সক্রিয় ভূমিকা রাখে,মাদক থেকে নিজেদের দূরে রাখে সেসব যুবকদের নিয়ে ক্লাব গঠন করে সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে স্কাস করে যাবে।

সভায় আরও বক্তব্য রাখেন ইউএনডিপি’র রিসার্চ এসোসিয়েট রোকন উদ্দীন,পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, ইউপি সদস্য মোহাম্মদ সালাহউদ্দিন, স্বপন শর্মা রনি, উখিয়া অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, রিপোর্টাস ইউনিটির সভাপতি শরীফ আজাদ, যুব উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা, যুব সমাজের পক্ষে ইমরান আল মাহমুদ।
এসময় ইউএনডিপি,স্কাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে ধর্ম বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি হিসেবে সোনার বাংলা গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রতিজ্ঞা করেন।